বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সিগঞ্জে দুই দিনব্যাপী ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মে ৭, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ

Loading

নিজস্ব প্রতিবেদক :
‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুন্সিগঞ্জে দুই দিনব্যাপী ৪৫ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড মঙলবার সমাপ্ত হয়েছে।
এর আগে সোমবার (৬ মে) সকালে মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে প্রেসিডেন্ট প্রফেসর ডঃ ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আবুজাফর রিপন।
উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাকির হোসেন, সরকারী হরগঙ্গা কলেজের অধ্যক্ষ প্রফেসর সুভাষ চন্দ্র হীরা, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ মোল্লা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খান প্রমুখ।
মেলা উদ্বোধন শেষে জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্কুলের স্টলে শিক্ষার্থীদের উদ্ভাবনীগুলো ঘুরে দেখেন অতিথিবৃন্দ। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এবং দর্শনার্থীরা শিক্ষার্থীদের উদ্ভাবনী স্টল ঘুরে ঘুরে উপভোগ করছেন।
এদিকে ২ দিন মেলার মঙলবার সমাপ্ত হয়। এই সময় মেলায় স্টল প্রদানকারীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

সর্বশেষ - মুন্সিগঞ্জ