বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টঙ্গীবাড়ি ও লৌহজংয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
মে ২১, ২০২৪ ৬:৩৭ অপরাহ্ণ

Loading

নিজস্ব প্রতিবেদক :
দ্বিতীয় ধাপের মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি ও লৌহজং উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। তবে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তুলনামুলক কম। ভোটারদের তেমন লম্বা লাইন দেখা যায়নি । তবে ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল পুরুষ ভোটারের তুলনায় বেশী।
সকাল সাড়ে ১০ টায় টঙ্গীবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারের লাইন নেই। তবে বিচ্ছিন্নভাবে ভোটাররা এসে ভোট প্রয়োগ করছেন। এই কেন্দ্রে ১০ টার হিসেব মতে ৩১৪ ভোট দেয়া হয়েছে। যা মোট ৩ হাজার ৫৩৩ ভোটের মাত্র ৯ শতাংশ। কিছু দূরেই ১৫ নাম্বার সোনারং পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় মাঠ ফাঁকা। এখানেও ভোট হচ্ছে লাইনবিহিন। ভোটাররা এক এক করে আসছে ভোট দিচ্ছে। এই কেন্দ্রর প্রিজাইডিং অফিসার মামুনুর রহমান জানান, বেলা ১২ টা পর্যন্ত ৬৩১ ভোট হয়েছে। এই কেন্দ্রে মোট ভোট রয়েছে ২ হাজার ৯২৮ ভোট। মোট ভোটের ২২ শতাংশ ভোট কাস্ট হয় বেলা ১২ টা পর্যন্ত। ১ নাম্বার উত্তর বেতকা সরকারি প্রাথমিক কেন্দ্রে দুপুর ১ টা ১০ মিনিট পর্যন্ত ৬৮০ ভোট গ্রহন করা হয়। এই কেন্দ্রে মোট রয়েছে ২ হাজার ২৩০ ভোট। এই কেন্দ্রে ৩১ শতাংশ ভোট প্রদান করা হয়। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. সুমন দেওয়ান জানান, ভোটার উপস্থিতি মোটামুটি ভাল।
উত্তর পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুরুষ বুথের তুলনায় নারী ভোটের উপস্থিতি বেশী। এই কেন্দ্রের পুলিং অফিসার আজহার হোসেন বলেন, এখানে নারী ভোটের উপস্থিতির হার বেশী। ভোট প্রদানের নারীদের আগ্রহ বেশী।
এদিকে কেন্দ্র থেকে বাহিরে উত্তর পাইকপাড়া এলাকার অটো চালক মনির হোসেন বলেন, শুনলাম মহিলা ভোটার বেশী। কারণ পুরুষরা এখানে বিদেশে থাকে তাই নারীরা বেশী ভোট দিতে যাচ্ছে।
এদিকে সরেজমিনে টঙ্গীবাড়ি ও লৌহজং উপজেলার ১৪/১৫ টি কেন্দ্র গুরে দেখা যায় কেন্দ্রের ভেতরে ভোটারের চেয়ে বাহিরে লোকজনের জটলা বেশী।
লৌহজং উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন হওয়ায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশী। হলদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান শেষে আকলিমা বেগম জানান, একদম শান্তিপুর্ণ ভোট। যে যার ভোট দিতে পারছে।
সার্বিক ভোট পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন গনমাধ্যমকে জানান, একদম শান্তিপুর্ণ ভোট হয়েছে। এতে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে খুজে নিয়েছে। সুষ্ঠু ও শান্তিপুর্ণ ভোটের পেছনে যারা ভুমিকা রেখেছেন সকলকে ধন্যবাদ জানান।

সর্বশেষ - মুন্সিগঞ্জ

আপনার জন্য নির্বাচিত